17-Mon-Dec-2018 07:42am

Position  1
notNot Done

ব্রাজিলের রিও ডি জেনিরোর ইপানেমা সৈকত

zakir

2018-03-26 18:40:06

অরণ্য আজাদ:  ইপানেমা, রিও ডি জেনিরোর দক্ষিণ অংশে অবস্থিত। আ্যন্তোনিও কার্লোস জোবিম-এর গানের অবিস্মরণীয়তা, “দ্য গার্ল ফ্রম ইপানেমা”, ইপানেমা তার সৈকতের জন্য সুপরিচিত। শহরটি কোপাকাবানা সৈকতের সান্নিধ্যেই অবস্থিত। “ইপানেমা”-শব্দটি দুটি শব্দের সমন্বয়ে উৎপত্তি হয়েছে : উপাবা এবং নেম, টিউপি ভাষায় যার অর্থ হল “হ্রদ” এবং “অপ্রীতিকর গন্ধ”।

Related image

ব্রাজিলের এক জনপ্রিয় গন্তব্যস্থল, ইপানেমা সৈকতটি সুপরিকল্পিত সরণীর সমন্বয়ে গঠিত, যা ভ্রমণার্থীদের সহজেই প্রবেশলব্ধতা প্রদান করেছে। অতিথিদের পরিবেশনায়, রিও ডি জেনিরোর, ইপানেমাতে বিভিন্ন রিসর্ট, রেস্তোঁরা, ক্যাফে ও হোটেল গজিয়ে উঠেছে।
Image result for rio de janeiro hot

ইপানেমা শহরে শিল্পকলা গ্যালারী ও থিয়েটার রয়েছে, যা আপনার ভ্রমণকে সুন্দর করে তুলবে। এই শহরের সমৃদ্ধ সংস্কৃতি, এই স্থানগুলির মাধ্যমে প্রতিফলিত হয়। এই শহরটি তার কার্নিভ্যালের জন্য সুপরিচিত। ব্রাজিলের সবচেয়ে এক অন্যতম বর্ণময় অনুষ্ঠান, কার্নিভ্যাল হল সারাজীবনের এক অভিজ্ঞতা। আপনি এই উৎসবের সময় এখানে আপনার ছুটি কাটানোর পরিকল্পনা করতে পারেন।

Image result for rio de janeiro hot

আপনি যদি সূর্যোদয় ও সূর্যাস্ত পরিদর্শন পছন্দ করেন, তবে ইপানেমা সৈকত আপনাকে উভয়ই উপভোগ করার সুযোগ প্রদান করবে। এই সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য্য, আপনার অবসর সময়ে আপনাকে ব্যস্ত রাখবে। আপনি যদি সমুদ্রসৈকত থেকে একটু বিরতি নিতে চান, তবে আপনি নিজের কেনাকাটা করার জন্য নিকটবর্তী শপিং মলগুলিতে ভ্রমণ করে দেখতে পারেন। নিজের জন্য কিছু সৌখিন জিনিষ কিনতে পারেন এবং ফেরার সময় আপনার প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য কিছু অসাধারণ উপহারও কিনতে পারেন।
Related image

আপনি যদি বহিরঙ্গন কার্যক্রমের জন্য আগ্রহান্বিত হন, তবে সৈকতটিতে আপনার জন্য সমস্ত রকমের সুবন্দোবস্ত রয়েছে। এই জায়গা শক্তির সঙ্গে ভরপুর রয়েছে এবং আপনি খেলাধূলোও উপভোগ করতে পারেন; যেমন ফুটবল, ভলিবল এবং ফুটভলি। শেষেরটি ব্রাজিলের এক জনপ্রিয় খেলা। যদি সম্ভব হয়, শীতকালে এই স্থান পরিদর্শনে যান। একটি দৃষ্টিগোচর দৃশ্য পরিদর্শন হবে।
Image result for rio de janeiro hot

সংযোজন : রিও ডি জেনিরো তার খুব উচ্চ স্তরীয় অপরাধের দরুণ সংকটপূর্ণ অনিরাপদ স্থানের তালিকায় রয়েছে। দ্য আমেরিকা স্টেট ডিপার্টমেন্ট ভ্রমণার্থীদের অপরাধের বিরুদ্ধে সচেতনতায় সাবধান করা হয়েছে; যেমন ধর্ষণ, ডাকাতি, জালিয়াতি ও আবাসিক চুরি।
ইপানেমা সৈকত সম্পর্কে তথ্যাবলী
দইস ইরমাওস (দুই ভাই) পর্বতটি সৈকতটির পশ্চিম প্রান্তের দিকে অবস্থিত।
ট্র্যাভেল চ্যানেল, বিশ্বের সবচেয়ে সেক্সিয়েস্ট সৈকত হিসাবে বর্ণিত রয়েছে।

Image result for rio de janeiro hot

ইপানেমা কোথায় অবস্থিত?
স্যানটোস ডিউমোন্ট অন্তর্দেশীয় বিমানবন্দর থেকে ইপানেমা সৈকতে গাড়ির মাধ্যমে পৌঁছাতে প্রায় 10-মিনিট সময় লাগে।আ্যন্তোনিও কার্লোস জোবিম আন্তর্জাতিক বিমানবন্দর হল অন্য আরেকটি নিকটবর্তী বিমানবন্দর, যা গাড়ির মাধ্যমে পৌঁছাতে 30-মিনিট সময় লাগে। বিমানবন্দর থেকে সৈকতে পৌঁছাতে ভ্রমণার্থীদের কাছে বিভিন্ন ট্যাক্সি ও বাসের উপলব্ধতা রয়েছে।

Image result for rio de janeiro hot

ইপানেমা পরিদর্শনের সেরা সময়: ইপানেমা সৈকত পরিদর্শনের সেরা সময় হল মে থেকে সেপ্টেম্বর, যেহেতু সমুদ্রসৈকতে মেঘ-মুক্ত এবং বাণিজ্য বায়ুর একটি শীতল প্রভাব রয়েছে।

Related image

নিকটবর্তী আকর্ষণ : সোরভেতে ইটালিয়া, ওসক্লেন, ইপানেমা প্রাইড, মার্কেট ইপানেমা, মূসেউ এইচ. স্টার্ন, মূসেউ আমস্টার্ডাম সৌয়ের, প্রাইয়া ডু আরপোয়াডোর এবং লিভ্রারিয়া ডা ট্রাভেস্যা।